পুরভোট ৪-৬ সপ্তাহ পিছতে পারে কিনা ৪৮ ঘণ্টার মধ্যে কমিশনকে জানাতে নির্দেশ কলকাতা হাইকোর্টের

কলকাতা

Published Time

January 14, 2022, 6:23 pm

Updated Time

January 14, 2022, 6:23 pm
high-court-asks-ec-to-consider-postponing-bengal-civic-body-polls-for-4-6-weeks-amid-corona-situation
ফাইল ফটো

পশ্চিমবঙ্গের মহামারি করোনা পরিস্থিতি উদ্বেগজনক। চিন্তা বাড়ছে ক্রমশ করোনা নিয়ে। এহেন মহামারি পরিস্থিতিতে চার থেকে ছয় সপ্তাহ পিছিয়ে দেওয়া হোক চার পুরনিগমের ভোট। এমনটাই পরামর্শ দিল কলকাতা হাইকোর্ট।

করোনা পরিস্থিতিতে পুরভোট করানোটা ঠিক হবে কিনা সে নিয়ে শেষ সিদ্ধান্ত নিতে হবে নির্বাচন কমিশনকে। শুক্রবার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আগামি ২২ জানুয়ারি ৪ পুরসভায় ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। লোকজন আক্রান্ত হচ্ছে। ভোট করানোর আপত্তি জানিয়ে আদালতে আবেদন করা হয়েছিল। এবং সেই মামলার প্রেক্ষিতে এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

নির্বাচন কমিশনকে আগামি ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নিতে বললেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং অজয় কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। নির্বাচন কমিশনকেই সিদ্ধান্ত নিতে হবে।

উল্লেখযোগ্য যে, জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। শিলিগুড়ি, বিধাননগর, চন্দননগর এবং আসানসোল পুরনিগমে আগামি ২২ জানুয়ারি পুরভোটের সিদ্ধান্ত নিয়েছে কমিশন৷ কিন্তু বর্তমান যা করোনা অবস্থা, তাতে ভোট পিছিয়ে দেয়ার আবেদন জানিয়ে  জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে৷

বৃহস্পতিবার সেই মামলারই শুনানি হয় আদালতে। নির্বাচন কমিশনই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যা ঠেলাঠেলি হয়েছে এ নিয়ে! কমিশন, রাজ্যের টালবহানার জেরে উভয়পক্ষকেই ভর্ৎসনাও করে আদালত। আজ আদালত এই মামলাটিকে নিষ্পত্তি করে দেয়। ৪৮ ঘণ্টার মধ্যে কমিশন কীভাবে কী সিদ্ধান্ত নেয় তা শুধু মামলাকারীকে জানালেই হবে বলে বিচারপতি জানান।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd