করোনা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গে মায়েদের টিকাকরণে জোর মমতার

কলকাতা

Published Time

June 23, 2021, 6:56 pm

Updated Time

June 23, 2021, 6:56 pm
corona-second-wave-is-under-control-in-west-bengal-but-worried-cm-mamata
মমতা

ঘুরে দাঁড়াচ্ছে ভারত, ঘুরে দাঁড়াচ্ছে পশ্চিমবঙ্গ। পরিস্থিতি মোটামুটি সুস্থের দিকেই। ধীরে ধীরে স্বস্তি ফিরছে।  

পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি অনেক নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন মুখ্যসচিব। তবে আশঙ্কা এখনো কমেনি। ঘাড়ে নিঃশ্বাস ফেলছে করোনার তৃতীয় ঢেউ। এবং তৃতীয় ঢেউয়ে শিশুরা আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ফলে আগেভাগেই মোকাবিলার ব্যবস্থা নেয়া হচ্ছে। পশ্চিমবঙ্গে মায়েদের টিকাকরণে জোর দেওয়া হচ্ছে। ১২ বছর বয়সী শিশুদের মায়েদের টিকাকরণে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। 

দ্রুত কাজগুলো সারার চেষ্টা করা হচ্ছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ উদ্বিগ্ন করোনার তৃতীয় ঢেউ নিয়ে। 

জুলাইয়ের মধ্যে শিশুদের জন্য ১৩০০ আইসিইউয়ের ব্যবস্থা করা হচ্ছে। জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। গোটা ভারতজুড়ে ভ্যাকসিনেশনে জোর দেয়া হচ্ছে। কোন মানুষ যেন বাদ না পড়েন। 

পশ্চিমবঙ্গে ২ কোটি টিকা দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'টিকায় খুব ভালো কাজ করছি। জুলাই মাসের মধ্যে ৭০ লাখ ভ্যাকসিন দেব। ৩৩ লাখ সুপার স্প্রেডারকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। দৈনিক চার লাখ টিকাকরণ আমাদের লক্ষ্য। আমরা ৩ কোটি টিকা চেয়েছিলাম'। 

এছাড়াও কোভ্যাক্সিনকে যেন গোটা পৃথিবীতে অফিসিয়াল করা হয়, সে বিষয়ে কেন্দ্রের কাছে আর্জি রাখেন মুখ্যমন্ত্রী মমতা। 

কেন্দ্রকে একহাত নিয়ে মমতা আবারো বলেন, কেন্দ্র পর্যাপ্ত টিকা দিচ্ছে না। কেন্দ্রের ব্যর্থতার জন্যই করোনা সংক্রমণ বেশি হয়েছে।

এদিকে, করোনা, ভ্যাকসিন তো বটেই উপনির্বাচন প্রসঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমরা চাইব দ্রুত উপনির্বাচন করা হোক। প্রচারের জন্য সাতদিন সময় দিলেই হবে'। 

উল্লেখ্য যে , মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৫২ জন,এবং সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৭ জনের। 

বর্তমানে পশ্চিমবঙ্গে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা হচ্ছে ২২ হাজার ৫০৮ জন। পশ্চিমবঙ্গে সুস্থতার হার এই মুহূর্তে হলো ৯৭.৩১ শতাংশ। উত্তর ২৪ পরগণা বেশ চিন্তায় রেখেছে। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৮৪৮ জন। এবং হিসেব বলছে একদিনে মৃত্যু হয়েছে ১৩৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ৬৮ হাজার ৮১৭ জন। বাড়ছে সুস্থতার হারও।

এখনও পর্যন্ত ভারতে মোট করোনা সংক্রামিত ৩ কোটি ২৮ হাজার ৭০৯ জন।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd