ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করলেন বিপ্লব কুমার দেব

Published Time

May 14, 2022, 5:44 pm

Updated Time

May 14, 2022, 5:44 pm
biplab-kumar-dev-resigns-as-tripura-chief-minister
ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করলেন বিপ্লব কুমার দেব

মেয়াদ শেষ হওয়ার প্রায় দশ মাস আগে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বিপ্লব কুমার দেব। শনিবার দুপুরের রাজ ভবনে গিয়ে তিনি রাজ্যপাল সত্যদেও আর্য নারায়নের কাছে তাঁর পদত্যাগপত্র জমা দেন।

গত বৃহস্পতিবার তিনি ভারতের জাতীয় রাজধানী দিল্লিতে যান এবং সেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতি ডা: জে পি নাড্ডার সঙ্গে দেখা করেন এরপর গতকাল শুক্রবার তিনি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেন। সবশেষে সেদিন তিনি রাজ্যে ফিরে আসেন এবং দুপুরবেলা রাজভবনে গিয়ে তাঁর পদত্যাগপত্র জমা করেন।

তখন তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয়মন্ত্রী ভুপেন্দর যাদব, বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ কাউড়ে, পর্যবেক্ষক বিনোদ সোনকর,অজয় জাম্বুয়াল, ত্রিপুরা প্রদেশ বিজেপির সভাপতির ডা মানিক সাহা এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক প্রমুখ। এদিন তিনি তাঁর পদত্যাগপত্র জমা দেওয়ার পর রাজভবন থেকে বেরিয়ে আসার সময় কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন দল সর্বোপরি, দলের সিদ্ধান্ত মাথা পেতে নিয়ে তিনি পদত্যাগ করেছেন। পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন তা এখনও দলের তরফে ঘোষণা করা হয়নি।

ধারণা করা হচ্ছে দলের শীর্ষ নেতৃত্ব বৈঠক শেষে চূড়ান্ত নাম ঘোষণা দেবেন। তবে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যের বর্তমান উপ মুখ্যমন্ত্রীর যীষ্ণু দেব বর্মন এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের নাম সবার আগে রয়েছে বলে রাজনৈতিক মহলের একাংশের অভিমত।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd