মুম্বাই: অনলাইনে অন্যান্য সামগ্রী কেনার দেদার চোট এখন। বিশেষ করে করোনা মহামারির সময় থেকে অনলাইনে লোকজনের কেনাকাটা করার প্রবণতা আরো বেড়েছে। আর সুবিধা হয়, বাজারে যেতে হয় না। তাই ভারতীয়দের এর প্রতি ঝোঁক বাড়ছেই।
আর ভারতীয়রা গত বছর অনলাইনে কোন কোন স্টেশনারি সামগ্রীর বরাত সবচেয়ে বেশি করেছেন, সে নিয়ে অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থা ‘সুইগি’ (Swiggy)একটি সমীক্ষা চালায়।
এবং সমীক্ষার ফলাফল যা বলছে, তা জানা যাক:
ভারতের বেঙ্গালুরু, মুম্বই, হায়দরাবাদ, দিল্লি ও চেন্নাইয়ের বাসিন্দারা ‘সুইগি’-র (swiggy) ইনস্টামার্ট প্ল্যাটফর্ম সবচাইতে বেশি ব্যবহার করে।সমীক্ষার রিপোর্ট মতে, মুম্বইবাসীদের মধ্যে সবচেয়ে বেশি বেড়েছে কণ্ডোম (Condom) কেনার চাহিদা।
দেখা গেছে, গত এক বছরে অনলাইনে কন্ডোম (condom) কেনার চাহিদা প্রায় ৫৭০ গুণ বেড়েছে মুম্বাইবাসীদের (Mumbai) মধ্যে। তাঁরা দেদার কিনছে কণ্ডোম (Condom)।
আর অন্যদিকে,ভারতের বেঙ্গালুরু, মুম্বই, হায়দরাবাদ, দিল্লি এবং চেন্নাই থেকে স্যানিটারি ন্যাপকিন, মেনস্ট্রুয়াল কাপ ট্যাম্পন, ব্যান্ডেজের মতো জিনিসের বরাত বেশি আসে।
কিন্তু মুম্বাই (Mumbai) এগিয়ে কণ্ডোমে (Condom)। এবং গত ১২ মাসে মুম্বই শহরে দেদারভাবে সুইগি (swiggy) অ্যাপ ব্যবহার করে মানুষ কন্ডোমের (condom) অর্ডার দিয়েছেন। আর এতে করে রেকর্ডে পিছিয়ে পড়েছে ভারতের অন্য শহরগুলি।
সুইগির (swiggy) জনপ্রিয়তাও প্রচণ্ড। কণ্ডোম তো বটেই, এছাড়াও স্যানিটারি ন্যাপকিন, মেন্সট্রুয়েশন কাপস, ট্যাম্পনসের অর্ডারও দেয়া হয়।