আইএসএলের শুরুতেই ধাক্কা মুম্বই সিটির, জয়ী নর্থ-ইস্ট ইউনাইটেড

নিউজ ডেস্ক
কলকাতা

Published Time

November 22, 2020, 11:33 am

Updated Time

November 22, 2020, 11:33 am
the-winner-is-north-east-united
আইএসএল

আইএসএল-মাঠে নেমেই ধাক্কা খেল মুম্বই সিটি! প্রথম ম্যাচে জয় পেয়ে গেল নর্থ ইস্ট ইউনাইটেড। 

গতকাল, ২১ নভেম্বর ছিল মুম্বই সিটি বনাম নর্থ ইস্ট ইউনাইটেড। স্ট্রাইকার কোয়েসি আপিয়ার গোল দিয়েই আইএসএল টুর্নামেন্টের প্রথম ম্যাচ জিতে গেল নর্থ-ইস্ট ইউনাইটেড। 

দশজনের মুম্বই সিটিকে নর্থ ইস্ট ইউনাইটেড ০-১ গোলে পরাজিত করে। গতকালের এই ম্যাচটি হয় গোয়ার তিলক ময়দানে।

আইএসএল মরশুমের দ্বিতীয় ম্যাচ ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে। বর্তমানের মারণ করোনা পরিস্থিতির মধ্যে খেলোয়াড়দের জন্যে একটা বিরাট চ্যালেঞ্জের ব্যাপারও হয়ে দাঁড়িয়েছে খেলোয়াড়দের সেরাটা দেয়া। 

বায়ো-বাবল তৈরি করে এবছর আইএসএলের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হল শনিবার। ম্যাচের প্রথম দিকে অবশ্য মুম্বই সিটিকে নিজেদের পরিচিত ফর্মেই দেখা গিয়েছিল।

কিন্তু ৪৯ তম মিনিটে কেসি অ্যাপিয়ার পেনাল্টির মধ্য দিয়েই নর্থ ইস্ট এগিয়ে যায় ম্যাচে।

মুম্বি সিটি বেশ ভালোই শুরু করেছিল। শনিবার, ২১ নভেম্বরের ম্যাচে জাহোহ, বোমৌস এবং মান্ডারকে নিজেদের স্ব-মহিমায়/ ফর্মে দেখা যায়। 

এদিকে, প্রথমার্ধেই লাল কার্ড দেখেন দলের মিডফিল্ডার আহমেদ জাহুয়া। মাঠ ছাড়েন তিনি। মুম্বই-র এই সুযোগটা বেশ ভালোভাবে কাজে লাগিয়ে ফেলে নর্থ ইস্ট ইউনাইটেড।

মুম্বইয়ের অন্যতম বড় ভরসা ছিলেন কিন্তু জাহুয়া। কিন্তু, প্রথমার্ধের বিরতির ২ মিনিট আগে মরোক্কান জাহু নর্থইস্ট ইউনাইটেডের খামারাকে মারাত্মক ফাউল করেন। রেফারি সোজা লাল কার্ড দেখান। 

এরপর দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে আত্মবিশ্বাসী নর্থ ইস্ট গোলের মুখ দেখে ফেলে।

গোল করার পরই নর্থ ইস্টের মাঠে দুই পরিবর্তন। মাচাডো এবং লালরেমপুইয়ার পরিবর্তে মাঠে নামেন ব্রিটো এবং গ্যালাগো। মুম্বই অবশ্য যারপরনাই চেষ্টা চালিয়ে গেছে, কিন্তু সফল হতে পারেনি।

তবে মুম্বই যে সুযোগ পায়নি তা নয়! ম্যাচে সমতা ফেরানোর সুযোগ তারাও পেয়েছিল।কিন্তু তাকে সঠিকভাবে কাজে লাগাতে পারেনি। ৬৫ মিনিটে সার্থকের একটি হেড গোলপোস্টের সামান্য উপর দিয়ে বেরিয়ে যায়। 

ম্যাচে নব্বই মিনিট শেষ হয়ে গেলেও অতিরিক্ত আরো ছয় মিনিট দেয়া হয়। কিন্তু নর্থ ইস্ট তাদের শক্ত অবস্থান ধরে রাখে। ব কঠিন ডিফেন্সের মাধ্যমে নিজেদের জয় শেষ অবধি ছিনিয়ে নেয়।

এখন আপাতত পরের ম্যাচের দিকে তাকিয়ে মুম্বই সিটি। আশা করা যায় পরের ম্যাচে মুম্বই কাঙ্খিত জয় ছিনিয়ে আনতে পারবে।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd