মারা গিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের

নিউজ ডেস্ক
ঢাকা

Published Time

December 26, 2020, 11:14 am

Updated Time

December 26, 2020, 11:14 am
popular-bangladeshi-actor-abdul-quader-has-died
ফাইল ছবি

২০ সালের সমাপ্তি কিন্তু যন্ত্রণা যেন সঙ্গ ছাড়তে নারাজ! আচমকা খবরটি পেয়ে স্তম্ভিত বাংলাদেশের মানুষ। মারা গিয়েছেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের।

শনিবার, ২৬ ডিসেম্বর সকাল ৮টা ২০ মিনিটে রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তিনি মারা যান। সংসারে রেখে গেলেন পরিবারসহ অসংখ্য গুণমুগ্ধ ।

জানা গিয়েছে, চিকিৎসার জন্যে অভিনেতা সম্প্রতি ভারতে এসেছিলেন। ভারতেই তাঁর ক্যান্সার ধরা পড়ে। এরপর গত ২০ ডিসেম্বর তিনি ভারত থেকে বাংলাদেশে ফেরেন।

শারীরিক অবস্থা জটিল হওয়ায় তাঁকে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর কিছুটা সুস্থ হয়ে ওঠায় ফেরানো হয় দেশে।

বাংলাদেশে ফিরে অভিনেতাকে ভর্তি করা হয় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে। সেখানে করোনা ভাইরাসের টেস্ট করা হলে গত ২১ ডিসেম্বর তাঁর রিপোর্ট পজিটিভ আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেলেন অভিনেতা। 

অভিনেতা আবদুল কাদেরের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকসন্তপ্ত দেশের মানুষ। 

বাংলাদেশের জনপ্রিয় এই অভিনেতা আবদুল কাদের ক্যান্সারে আক্রান্ত ছিলেন বহুদিন ধরেই। ক্যান্সার জটিল আকারে ছাড়িয়ে পড়েছিল সারা শরীরে।

গুরুতর অবস্থায় ৮ ডিসেম্বর তাঁকে ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতালে নেয়া হলে এখানেই চলছিল অভিনেতার চিকিৎসা। 

প্রসঙ্গত, আবদুল কাদেরের জন্ম মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী থানার সোনারং গ্রামে। 

আবদুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তদুপরি তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে জামাইবাবু চরিত্রেও অত্যন্ত ভালো অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

তাঁকে নিয়মিত দেখা গিয়েছে অনেক একক এবং ধারাবাহিক নাটকের পাশাপাশি বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে। ‘রং নাম্বার’সহ কিছু সিনেমাতেও অভিনয়ের দক্ষতা দেখিয়েছেন আব্দুল কাদের।

তাঁর অভিনীত মঞ্চনাটকগুলোর মধ্যে– ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘এখনও ক্রীতদাস’, ‘তোমরাই, স্পর্ধা’, ‘দুই বোন’ইত্যাদি। ২০০৪ সালে আবদুল কাদের অভিনয় করেন ‘রং নাম্বার’ চলচ্চিত্রে।

মেধা-দক্ষতাসম্পন্ন এই অভিনেতা দীর্ঘ অভিনয় জীবনের স্বীকৃতি হিসেবে টেনাশিনাস পদক, মহানগরী সাংস্কৃতিক ফোরাম পদক, অগ্রগামী সাংস্কৃতিক গোষ্ঠী পদক, জাদুকর পিসি সরকার পদক, টেলিভিশন দর্শক ফোরাম অ্যাওয়ার্ড, মহানগরী অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পদক অর্জন করেছেন। সবচেয়ে মূল্যবান উপহার আবদুল কাদেরর জীবনে দর্শকের ভালোবাসা।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd