করোনাতঙ্ক।। প্রথম ভার্চুয়াল উদ্বোধনের পথে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব!

পঙ্কজকুমার দেব
কলকাতা

Published Time

December 30, 2020, 9:28 am

Updated Time

December 30, 2020, 9:32 am
kolkata-international-film-festival-on-its-way-to-the-first-virtual-inauguration
সংগৃহীত ছবি

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব! এর আবেগ কেমন, তা বাঙালিকে আর না বোঝালেও চলবে। এবার সব অনুষ্ঠান, কর্মসূচিই পিছিয়ে যাচ্ছে নয়তো ভার্চুয়ালি হচ্ছে। তবে আবেগের অনুষ্ঠানগুলো ভার্চুয়ালি, এতে সত্যই মন খারাপ হয়। 

করোনা মহামারি পরিস্থিতির জন্যে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF) পিছিয়ে দেয়ারই সিদ্ধান্ত নিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নতুন বছর ২০২১ সালের ৮-১৫ জানুয়ারি চলচ্চিত্র উৎসবের নতুন সময় ঠিক করা হয়েছে। 

কিন্তু প্রাণঘাতী করোনার সঙ্গে মানুষ এখনো যুদ্ধ চালিয়ে যাচ্ছে। এর মধ্যে আবার কয়েকজনের দেহে নতুন করোনার স্ট্রেনও ধরা পড়েছে। সব মিলিয়ে আতঙ্কের মধ্যে মানুষ।  

কিন্তু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন কীভাবে হবে? সে নিয়ে সাংঘাতিক চিন্তায় ছিলেন প্রত্যেকে। তবে সূত্রে জানা গিয়েছে, ভার্চুয়াল উদ্বোধনের পথে হাঁটতে চলেছে(KIFF) কর্তৃপক্ষ। 

উল্লেখযোগ্য যে, এই প্রথমবার প্রযুক্তির সাহায্য নিয়ে হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরু। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তারকাদের মিলন হয়। কে থাকতেন না সেখানে? 

বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন থেকে শুরু করে, বাদশা শাহরুখ খান সকলেই মন জয় করেছেন বাংলার দর্শকদের।

তবে এবারের পরিস্থিতি একেবারেই ভিন্ন। মহামারিতে কাঁপছে গোটা পৃথিবীসহ ভারত। 

কলকাতার চলমান চিত্রের উৎসব আগামি ৮ জানুয়ারি বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি উদ্বোধন করবেন।জানা যাচ্ছে, নবান্নের সভাঘর থেকে চলচ্চিত্র উৎসবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা ৮ তারিখ বিকেলবেলা। তবে অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান এঁরা কেউই উপস্থিত থাকবেন না।

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে হয়তো উপস্থিত থাকতে পারেন টালিগঞ্জের কয়েকজন একইসাথে উৎসব কমিটির সদস্যরা। থাকতে পারেন দেব, মিমি, রাজ চক্রবর্তী, নুসরাত জাহান।

উপস্থিত থাকতে পারেন অরিন্দম শীল, মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন। উপস্থিত থাকতে পারেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারের দু’একজন সদস্য। 



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd