আদায় কাঁচকলায় দু'দল-লক্ষ্য একটাই, ‘মানুষের সেবা’; ইন্ডাস্ট্রিতে যশ ও দেবের ‘বন্ধুত্ব’ শেখাবে অন্যদের

নিউজ ডেস্ক
কলকাতা

Published Time

February 19, 2021, 8:00 pm

Updated Time

February 19, 2021, 8:00 pm
bhai-welcome-to-the-world-of-politics-said-dev
ফাইল ছবি

অভিনেতা যশ দাশগুপ্ত যোগ দিয়েছেন বিজেপিতে। অন্যদিকে একই ইন্ডাস্ট্রির আরেক অভিনেতা দেব তৃণমূলে। দুই ভিন্ন মেরুর দলে একই ঘরের দু’জন। বনাবনি হবে তো? সইবে তো? ইত্যাদি অনেক প্রশ্ন আসছিল। 

যেখানে সোহম চক্রবর্তী এবং রুদ্রনীল ঘোষের মধ্যে সম্পর্কে ফাটলই মনে হয় দেখা দিয়েছে রাজনীতির জন্যে, এবং সে ফাটল ইন্ডাস্ট্রিতেই নিয়ে আসতে চাইছেন, আর তাই তিনি বলতে পেরেছেন রুদ্রনীলকে ব্যান করাই উচিৎ! 

সোহম চক্রবর্তীর এই মন্তব্য ভালোভাবে নেননি অনেক ভক্ত অনুরাগী। রাজনীতি তো ভেতরে নয়, ইন্ডাস্ট্রির বাইরে। সেখানে এমন বিদ্বেষ মেশানো মন্তব্য কেন করলেন এই অভিনেতা? 

ফলে যশ বিজেপিতে যোগ দেয়ার পর অচোখ ছিল দেবের দিকে, যে তিনি কী বলেন এ বিষয়ে। 

যদিও বরাবরই আমরা দেখে এসেছি দেব অনেক বেশি ব্যক্তিত্বসম্পন্ন এবং বাস্তবাদী মানুষ। 

তিনি খুব ভালোভাবে রাজনীতির জগতে অভিনন্দন জানিয়েছেন যশকে। 

যে দলেরই হোক না কেন, লক্ষ্যটা একটাই থাকা উচিৎ, সেটা উপকার। এভাবেই বিশ্বাস করেন অভিনেতা দেব। 

তিনি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখাতেই বিশ্বাসী। বিরোধী পক্ষকে তোপ দেগে কোনওদিনই কটু মন্তব্য করতে দেখা যায় না দেবকে। যশের যোগদান নিয়েও তিনি ইতিবাচক মন্তব্য করেছেন। 

তৃণমূলের সাংসদ টুইট করে যশকে শুভেচ্ছা জানিয়েছেন। দেব লিখেছেন, “যশ দাশগুপ্ত রাজনীতির ময়দানে তোমাকে স্বাগত ভাই। যে রাজনৈতিক মতাদর্শেই তুমি বিশ্বাস করো না কেন আমার শুভেচ্ছা সবসময় তোমার সঙ্গে থাকবে।” 

যশ খুবই আনন্দিত এই শুভেচ্ছাবার্তায়। 

পালটা উত্তর, “অসংখ্য ধন্যবাদ ভাই। আমাদের আদর্শে মিল নেই তাতে কী হয়েছে, আমাদের আসল লক্ষ্য তো একই। আর তা হচ্ছে মানুষের সেবা করা।”

এখন তো রাজনীতি আর গ্ল্যামার ইন্ডাস্ট্রি মিলেমিশে এক। কিন্তু শিল্পীদের মধ্যে যে ভাঙন দেখা যাচ্ছে, তা কিন্তু দর্শকরা ভালোভাবে নিচ্ছেন না। 

কাদা ছোঁড়াছুঁড়ি চলছেই। কে কাকে কত কাদা ছিটাতে পারে! 

তবে এই পথে না হেঁটে খুবই ভালো দৃষ্টান্ত দেখালেন দেব-যশ। 

দুই দলের হলেও তাঁদের দু’জনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ইন্ডাস্ট্রির ক্ষেত্রে এক নয়া উদাহরণ সত্যি। তা আর বাড়িয়ে বলার প্রয়োজন নেই। 

এদিকে, পশ্চিমবঙ্গের অন্যতম জনপ্রিয় অভিনেতা যশ দাশগুপ্ত ভেবে চিন্তেই বিজেপিতে যোগ দিয়েছেন।  

যশ বলেন, 'সিস্টেমের ভিতরে থেকে পরিবর্তন আনতে চাই। এই সিদ্ধান্ত হঠাৎ করে নিইনি। আমার মূল লক্ষ্য যুবকরা। বিজেপি যুবকদের ওপর বিশ্বাস রেখেছে। যুবকরাই পরিবর্তন আনতে পারে। আমি যুবদের উন্নতির জন্য আমরা অনেকে রাজনীতি মানেই খারাপ ভাবি। আমাদের সমাজে ছোটছোট ক্ষেত্রেও রাজনীতি হয়। তবে রাজনীতির আসল মানে পরিবর্তন।' 



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd