একই হাসপাতালের ১০ নার্স ও ১ চিকিৎসক গর্ভবতী! কোথায় এই ঘটনা?

নয়া দিল্লি

Published Time

May 14, 2022, 3:20 pm

Updated Time

May 14, 2022, 3:20 pm
11-medical-nurses-at-one-missouri-hospital-are-pregnant-at-same-time-in-usa
ছবি সংগ্রহ করা

এ কী অবাক কাণ্ড! একসাথে এতজন গর্ভবতী! একই সঙ্গে গর্ভবতী হয়েছেন হাসপাতালের ১১ জন নার্স। এর মধ্যে আবার দুই জনের ডেলিভারির তারিখও এক। জানা গিয়েছে এই নার্সরা জুলাই থেকে নভেম্বরের মধ্যে সন্তান জন্ম দেবেন।

তবে গর্ভবতী যখন তখন সন্তান জন্ম দেবেন অবশ্যই, তবে এই ঘটনা কীভাবে ঘটল? একসাথে এত জন নার্স গর্ভবতী হয়ে য়ায় বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবে জল্পনা শুরু হয়েছে। অবাক করা এই ঘটনাটি যুক্তরাষ্ট্রের মিসৌরির লিবার্টি হাসপাতালের। উক্ত হাসপাতালেরই ১০ জন নার্স এবং এক মহিলা চিকিৎসক একসাথে গর্ভবতী হয়েছেন। এবং তাঁরা একসঙ্গেই কাজ করেন।

এবং তাঁরা প্রত্যেকেই সন্তান জন্ম দিতে ইচ্ছুক। মিসৌরির লিবার্টি শহরের এক হাসপাতালের নর্থল্যান্ড ওবস্টেস্ট্রিকস অ্যান্ড গাইনেকোলগ বিভাগের এক চিকিৎসক ও ১০ নার্স একসঙ্গে গর্ভবতী হওয়ার ঘটনাটি সবাইকে খুব অবাক করেছে।

অ্যালেক্স অ্যাটচেসন হচ্ছেন ওই হাসপাতালের ডেলিভারি ওয়ার্ডের এক সেবিকা।‘গুড মর্নিং আমেরিকা’ নামের একটি শোয়ে দেওয়া সাক্ষাৎকারে অ্যালেক্স বলেন, একই সময়ে আমাদের শিশু জন্মদান হবে একটি দুর্দান্ত অভিজ্ঞতা। এটি এমন একটি ঘটনা হতে যাচ্ছে, যা এসব নারীদের মধ্যে সারাজীবনের একটি বন্ধন তৈরি করবে।  তাছাড়া একে অপরের সমর্থন-সহযোগিতা করে একসাথে গর্ভাবস্থার মধ্য দিয়ে যাওয়াটাও দুর্দান্ত ব্যাপার। 


এই ঘটনা নিয়ে রসিকতাও চলছে। অনেকে মনে করছেন হাসপাতালের জলে সমস্যা। একজন নার্স ‘গুড মর্নিং আমেরিকা’কে হেসে হেসেই বলেন, ‘অনেকে বলাবলি করছেন, হাসপাতালের জলে যত সমস্যা। এবং এই ঘটনার পর আমাদের বিভাগের বহু নার্সইষ বলাবলি করছেন, তাঁরা আর হাসপাতালের জল খাবেন না। একজন নার্স তো আবার বাড়ি থেকে জলের বোতল আনতে শুরু করে দিয়েছেন।’



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd