বাংলাদেশে প্রবল গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা; ২৪ ঘন্টায় ৪ হাজারের বেশি আক্রান্ত

Published Time

January 14, 2022, 5:25 pm

Updated Time

January 14, 2022, 5:32 pm
bangladesh-corona-situation-check-details-here-latest-update-14-january
করোনা

বাংলাদেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ৪ হাজারের বেশি ব্যক্তি করোনার কবলে পড়েছেন। এদিকে, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩৭৮। হয়তো টেস্ট আরো বেশি করলে আরো বেশিই ধরা পড়ত।

আজ, শুক্রবার ১৪ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে করোনা সম্পর্কে এই তথ্য জানানো হয়েছে।উল্লেখযোগ্য যে, এর আগের দিন বৃহস্পতিবার ৩ হাজার ৩৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এবং এদিন ১২ জনের মৃত্যু হয়। শনাক্তের হার বেড়ে দাঁড়ায় ১২ দশমিক ০৩ শতাংশে।

পরিসংখ্যান অনুযায়ী, এর আগে বুধবার ২ হাজার ৯১৬ জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। এবং এদিন করোনায় ৪ জনের মৃত্যু হয়। শনাক্তের হার ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর অর্থাৎ ওই বছরের ১৮ মার্চ দেশে মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। জনগণকে বারংবার সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবাই একটু লক্ষ্য রাখবেন- নতুন আরেকটা ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে। এই ভ্যারিয়েন্টটা দ্রুত ছড়াচ্ছে এবং একেকটা পরিবারসহ আক্রান্ত হচ্ছে। এখানে আমি সবাইকে বলব যে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা এবং এরই মধ্যে কিছু নির্দেশনা দিয়েছি, সেই নির্দেশনাগুলো সবাই মেনে চলবেন।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স উদ্বোধনকালে সতর্কতা হিসেবে কথাগুলো বলেন হাসিনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীঘ্রই ভ্যাকসিন নেয়ার জন্যে আহ্বান জানান। তিনি বলেন, যারা টিকা নেননি এখনও, দ্রুত নেবেন। আমরা স্কুলের ছাত্র-ছাত্রীদেরও টিকা দেওয়া শুরু করেছি। টিকা নিলে অন্তত জীবনে বেঁচে থাকা যায়-এইটুকু হলো বাস্তব।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd