করোনায় বাংলাদেশে ফের মৃত্যু বাড়ল, কমেছে শনাক্ত

Published Time

September 15, 2021, 5:38 pm

Updated Time

September 15, 2021, 5:38 pm
bangladesh-corona-news-update-here-check
করোনা

বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে, তবে সেরকম কিছু নয়। নিয়ন্ত্রণে বললেই আরো শিথিলতা চলে আসে, সাথে সাথে সংক্রমণ, মৃত্যু বাড়তে থাকে। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন, সেটা ভ্যাকসিন নেয়ার পরও। এদিকে শিথিলতা আনলে বিপদ বাড়বে।

বাংলাদেশের মহামারি করোনা পরিস্থিতি বর্তমানে কেমন?

দেশে গত ২৪ ঘণ্টায় মারণ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৫১ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যা নিয়ে সর্বমোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৮ জনে।আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯০১ জনের। এতে করে সর্বমোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৩৬ হাজার ৩৪১ জনে।

আজ বুধবার, ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উল্লেখযোগ্য যে, এর আগে গতকাল মঙ্গলবার করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৪ জন আর সংক্রমণে মৃত্যু হয়েছিল ৩৫ জনের। তবে করোনা সারিয়ে সুস্থও হচ্ছেন প্রচুর মানুষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭৩ জন। এবং এখনো পর্যন্ত মোট করোনা সারিয়ে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৫৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৫ হাজার ৬১৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৬ দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৩ লাখ ৩২ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৬ শতাংশ।

জানা যাচ্ছে, ২৪ ঘণ্টায় করোনায় যে ৫১ জনের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে নারী হলেন ১৯ জন, আর পুরুষ ৩২ জন। এ সময়ের মধ্যে ঢাকা বিভাগেই ২০ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, চট্টগ্রাম বিভাগে ১১ জন মারা গেছেন। রাজশাহীতে ৪, খুলনায় ৫, বরিশালে ৩, সিলেটে ৫ এবং ময়মনসিংহে মারা গেছেন ৩ জন। করোনা নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd