অসমে শনিবার করোনা থেকে সুস্থতার হার ৯৫ শতাংশ পৌঁছাল, চিকিৎসাধীনের সংখ্যা ১০ হাজারেরও নীচে

নিউজ ডেস্ক
গুয়াহাটি

Published Time

October 31, 2020, 11:27 pm

Updated Time

October 31, 2020, 11:27 pm
assam-covid-recovery-rate-hits-95-percent
হিমন্ত বিশ্ব শর্মা

অসমে আজ শনিবার সুস্থতার হার প্রথমবার ৯৫ শতাংশ পার করে গেল। মৃতের সংখ্যা মাত্র ৪ জন। সেই সঙ্গে পজিটিভিটির হার আজও আরও কমে গেল।

এ দিন মারা গিয়েছেন নগাঁওয়ের অবনী গোস্বামী (৫৫), গোলাঘাটের চন্দ্র সিং নাহাক (৭০), ডিমা হাসাওয়ের বিসতি সাংমা (৫০), বঙাইগাঁওয়ের হরেন রায় (৭৫)। এই নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছেন ৯৩০ জন।

স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) জানান, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬,০২২টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে নতুন করে করোনা পজিটিভ (Covid-19) হয়েছেন ৩৩৬ জন। এর মধ্যে কামরূপ মেট্রোয় আক্রান্তহয়েছেন ৯৯ জন। শতাংশের হিসেবে করোনা পজিটিভটি রেট দাঁড়িয়েছে ১.২৯ শতাংশ।

এখন পর্যন্ত রাজ্যে মোট দুই লক্ষ ছয় হাজার ৩৫১ জন করোনায় আক্রান্ত হলেন। এ দিকে আজ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৩৮৬ জন। এ নিয়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি গেলেন মোট ১ লক্ষ ৯৬ হাজার ৫১ জন। এখন হাসপাতালে ভর্তি আছেন মাত্র ৯,৩৬৭ জন।

পুজোয় নিয়ন্ত্রণ ও কোভিডবিধি মেনে চলায় অসমবাসীকে ধন্যবাদ দেন স্বাস্থ্য ও শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। তিনি বলেন, সতর্কতার রাশ আলগা করা চলবে না।

এর মধ্যেই ২ নভেম্বর থেকে রাজ্যে ষষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের স্কুলে যাওয়া শুরু হচ্ছে। শিক্ষা মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা সোম, বুধ, শুক্রবার স্কুলে যাবে। সপ্তম, নবম, একাদশের ছাত্রছাত্রীরা যাবে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার। ছাত্রছাত্রীরা সকাল ৮টা-১২টা ও বেলা সাড়ে ১২টা-সাড়ে তিনটে- এই দুই ব্যাচে ক্লাস করবে।

মন্ত্রী আরও জানান বাইরে থেকে ট্রেন বা বিমানে আসা যাত্রীরা ৭২ ঘণ্টার মধ্যে কোভিড পরীক্ষা করিয়ে নেগেটিভ রিপোর্ট সঙ্গে আনলে আর পরীক্ষা করাতে হবে না। ১০ বছরের নীচের শিশুদের বাবা-মায়ের পরীক্ষা করালেই চলবে।



Recent News

Available at

© 2019 - Maintained by EZEN Software & Technology Pvt. Ltd